Header Ads

Header ADS

শার্শা থেকে নয়টি জেব্রা উদ্ধার

যশোরের শার্শা উপজেলার সাতমাইল গরু হাটের খাটাল থেকে নয়টি জেব্রা উদ্ধার করেছে ডিবি পুলিশ। মঙ্গলবার রাত ১০টার দিকে জেব্রাগুলো উদ্ধার করে যশোর পুলিশ লাইনে নিয়ে রাখা হয়েছে। জানা গেছে, গরু হাটের খাটালে খুঁটির সঙ্গে বেঁধে রাখা ছিল ১০টি জেব্রা। এর মধ্যে একটি মারা গেছে। উদ্ধার হওয়া জেব্রাগুলোর কোনো মালিক খুঁজে পায়নি ডিবি পুলিশ। বুধবার সকাল ১০টার দিকে বন বিভাগের কর্মকর্তাদের কাছে জেব্রাগুলো হস্থান্তর করা হবে।
যশোরের অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দীন শিকাদার প্রথম আলোকে বলেন, সাদা-কালো ডোরাকাটা নয়টি জেব্রা উদ্ধার করা হয়েছে, যা বন বিভাগের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।
স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, শার্শা উপজেলার সাতমাইল গরু হাটের দিন ছিল মঙ্গলবার। গরু হাটের খাটালে খুঁটির সঙ্গে বেঁধে রাখা ছিল ১০টি জেব্রা। এর মধ্যে একটি জেব্রা মারা যায়। খবর পেয়ে ডিবি পুলিশের উপপরিদর্শক (এসআই) মুরাদ হোসেন নেতৃত্বে একটি দল অভিযান চালিয়ে জেব্রাগুলো উদ্ধার করে। এ সময় জেব্রাগুলোর মালিকানা কেউ দাবি করেনি।
এ ব্যাপারে জানতে চাইলে এসআই মুরাদ হোসেন বলেন, কার্টুনে করে রাজধানী ঢাকা থেকে জেব্রাগুলো ভারতে পাচারের জন্য আনা হয়েছিল। জেব্রাগুলোর পাশে কার্টুন পড়ে ছিল। কিন্তু কাউকে পাওয়া যায়নি। উদ্ধারকৃত জেব্রাগুলোর মূল্য প্রায় এক কোটি টাকা।
মুরাদ হোসেন বলেন, ধারণা করা হচ্ছে অন্য দেশ থেকে জেব্রাগুলো বাংলাদেশে আনা হয়েছে। শার্শা সীমান্তকে পাচারের রুট হিসেবে ব্যবহার করা হচ্ছে।
স্থানীয় একজন বাসিন্দা বলেন, সাতমাইল বাজারে খুঁটিতে ১০টি জ্রেবা বাঁধা ছিল। একটি জ্রেবা মারা যাওয়ার সময় অন্যগুলো লাফালাফি ও চিৎকার করতে থাকে। তখন স্থানীয় লোকজন টের পেয়ে যায়।

Good News Or Bad News - And The Difference Is?

Ever had some person given you the frightful news? Shouldn't something be said about elevating news? What's the refinement or is t...

Theme images by compassandcamera. Powered by Blogger.